আপাতত বাড়ছে না শীত ও শৈত্যপ্রবাহ 

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:

চলতি মাসে তাপমাত্রা আর কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।  ফলে চারটি জেলায় ( পঞ্চগড়, কুড়িগ্রাম, যশোর ও চুয়াডাঙ্গা) চলমান শৈত্যপ্রবাহ রয়েছে। আপাতত এই চার জেলাতেই শৈত্যপ্রবাহ থাকবে। তাপমাত্রা কমার সম্ভবনা কম। তারপরও দু-এক জায়গায় হালকা কমতে পারে।

মঙ্গলবার(২১ ডিসেম্বর) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক এ তথ্য জানিয়েছেন।

আবুল কালাম মল্লিক বলেন, ‘বর্তমানে আবহাওয়ার পরিস্থিতি ভালো অবস্থানে রয়েছে। এখন তাপমাত্রা একটু ঊর্ধ্বমুখি। রাজধানী ঢাকাতে আজকের তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তেঁতুলিয়াতে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। আপাতত এর চেয়ে বেশি শীত পড়ার সম্ভাবনা নেই।

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার ভোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা আগের দিনের চেয়ে প্রায় দুই ডিগ্রি সেলসিয়াস বেশি। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস, যা আগের দিনের চেয়ে প্রায় এক ডিগ্রি সেলসিয়াস বেড়েছে।

মল্লিক  আরো জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় বিরাজমান। সুস্পষ্ট লঘুচাপটি উত্তর সুমাত্রা উপকূলের অদূরে দক্ষিণ আন্দামান সাগরে বিরাজ করছে। এই অবস্থায় বুধবার সকাল পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে।